YOU ARE HERE: Khola-Janala : Life Style

Home [X]


 

নব রঙের মেয়ে

এফএম রেডিও’র শ্রোতাদের মুগ্ধ করে সফলতার গল্পের সূচনা করেছিলেন নওশীন। পরবর্তী সময়ে আরজে নওশীন তার পরিচিতির বিস্তৃত করেছেন টিভি উপস্থাপক হিসেবে। এ কাজেও তার সাফল্যের প্রজাপতি পাখা মেলে উড়েছে। মডেলিং ও নাটকের কল্যাণে নওশীন এখন ব্যস্ত একজন শিল্পীর নাম।

স্বপ্ন নামের জীবনের ক্যানভাসে কতনা রঙ অজান্তেই হয় ফ্যাকাশে আবার কখনো সখনো রঙধনু ছড়ায় আলো মেঘের ভাঁজে ভাঁজে। আষাঢ়ের স্বচ্ছ জলে কেয়া পাতার নৌকো করে ভেসে যায় কতনা বিবাগী মন। কখনো আবেগে আবার কখনোবা ভালোবাসায় বিমোহিত হয় অশ্রু, কেতকী ঘ্রাণ সঙ্গে নিয়ে হেঁটে যায় আনন্দলোকে।

উচ্ছাসে হাসে নিসর্গ তার তারুণ্য উল্লাসে। মেঘে মেঘে হয় আলোড়ন, দখিনা বাতাস ছুটে যায় অবিরাম শুধু একটিবার ছুঁয়ে যেতে নব রঙের মেয়েকে-এমনি তারুণ্য আর ভালোবাসার অশেষ হয়ে সময়কে রাঙানো মেয়ে নওশীন। কখনো আরজে, কখনো টিভি উপস্থাপিকা, কখনো বিজ্ঞাপনের মডেল আবার কখনোবা অভিনেত্রী।

ইতোমধ্যেই নিজের নামের পাশে অনেক শিরোনাম সংযোজন করলেও নওশীনের ভাললাগায় বরাবরই এগিয়ে থাকে উপস্থাপনা। আর সেই উপস্থাপনার কথা বলতেই চলে আসে আরটিভি নিয়মিত সাপ্তাহিক আয়োজন ‘জেগে আছো কি’।

পর্দার সামনে বসে রাত-বিরাতে বন্ধু খোঁজার এই মিশন অবশ্য দারুন এনজয় করেন নওশীন। এসএমএস, ফোন, ই-মেইল এ বন্ধুরা নওশীনকে আপু, আন্টি বললেও তাতে একেবারেই নাখোশ নন তিনি বরং রাতে জেগে থাকা এই বন্ধুদের সাথে নানান কথার ফুলঝুরি তুলতে ভালই লাগে নওশীনের।

অবশ্য আজকের নওশীন হওয়ার বা পরিচিত পাওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান রেখেছে রেডিও টুডের আরজে। এখন অবশ্য নওশীন কর্মরত আছেন রেডিও ফূর্তিতে। সপ্তাহের সবদিন না হলেও কিছুদিন অত্যন্ত শ্রোতারা নওশীনের শ্রুতিমধুর কণ্ঠ শুনতে পান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শুরুটা আরজে দিয়ে হলেও এখন বিভিন্ন ব্যস্ততার কারণে নিয়মিত করতে পারছি না। তবে ব্যস্ততার জন্য আরজে বিষয়টি পুরোপুরি বাদ দেয়ার কথা কখনোই মনে হয়নি আমার।’ গেল বছর রাজিব আহমেদের নির্দেশনায় ‘নিয়তি নিয়তি নিতান্তই’ নাটকের মাধ্যমে টিভি পর্দায় অভিনেত্রী হিসেবে নিজেকে প্রথমবারের মতো উপস্থাপন করেন নওশীন।

সেই থেকে শুরু, এখন অবদি করেছেন বেশ ক’টি মানসম্পন্ন নাটক। নাটকে নওশীনের সাবলীল উপস্থিতি সবার নজর কাড়লেও এখনি অভিনয়কে পেশা হিসেবে নিতে নারাজ তিনি। নাটক আর অভিনয়ে পেশাদারিত্ব নিয়ে বলতে গিয়ে নওশীন বলেন, ‘এটা ঠিক আমাদের দেশে নাটকে অভিনয় পেশা হিসেবে নেয়া সম্ভব। আমি এখনো এভাবে চিন্তা করিনি।

অনেক ভাল ভাল নির্মাতারা এখন অসম্ভব সুন্দর নাটক তৈরি করছেন, আমরা অভিনয় করেও ভিন্নতা পাচ্ছি। আর বর্তমানে আমি যে নাটকগুলো করেছি এবং করছি সেগুলো হলো আলভী আহমেদের ফ্যামিলি, এস এ হক অলীকের দুঃখ দেবে কি, মাসুদ মহীউদ্দিনের প্রভাতী সবুজ সংঘ, একজন নির্বিকার মানুষ, মেজবাউর রহমান সুমনের মিথ্যা তুমি দশ পিপড়া এছাড়া আরও বেশকিছু একপর্বের নাটক।’

রিমোট হাতে দেশীয় টিভি চ্যানেলগুলোর সামনে হাজির হলে কোনো না কোনো চ্যানেলে নওশীন হাসিমুখে হাজির হন বিজ্ঞাপন বিরতীতে। আর সাম্প্রতিক সময়ের তার টিভিসি ‘প্রাণ গুড়ো মসলা’ ইতোমধ্যেই সবার মাঝে মুগ্ধতা তৈরি করেছে।

শুধু টিভি কেন বিভিন্ন রাস্তার বিলবোর্ডেও নওশীন হেসে যান সারাবেলা। আবার কবে নাগাদ হাসবে নওশীন কোনো বিজ্ঞাপনে এমনি ভাবনায় তিনি বলেন, ‘অবশ্যই হাসবো বা পরাফর্ম করবো, তবে অবশ্যই ব্রান্ড হতে হবে। খুব বেশি বিজ্ঞাপন বা নাটক করতে চাই না।

মানসম্পন্ন অল্প নাটক করে দর্শকের মনের আঙ্গিনায় থাকতে চাই।’ মনের দখিনা দুয়ারে যেজন আসে আষাঢ়ের নব ধারা জলে, ছুঁয়ে যায় তারুণ্যের দীর্ঘশ্বাসকে সেই ভাবনার মেয়ে নওশীন নিসর্গের রূপে অনন্যা হয়ে এগিয়ে যেতে চায় মিডিয়ার আগামীর পথে।

.... আগে যা ছিল.

নন্দিনীর নন্দকাননে
ভালবাসা যখন আকাশ ছোঁয়া
ইউ গেট দ্যা লুট ২০০৮ শার্লিন
খ্যাতি রক্ষা করতে চাইঃ মম
সারাহর এক ঝলক
গল্পে গল্পে তানিয়া হোসাইন
শিমুই এখন শীর্ষে
মায়ের পছন্দের পাত্রকেই বিয়ে করব - মীম
একমুঠো শিলার গল্প
সুন্দরের পথে ফারাহ রুমা
নব রঙের মেয়ে
 

 Under this category : Travel and Living : Life Style : Making Money on the NET

...

Articles are submitted to Here are licensed from various content sites
To report abuse, copyright ? issues, article removals, please contact [
webmaster@khola-janala.com]

Contact Khola-Janala